করোনায় জনসচেতনতা সৃষ্টিতে প্রশাসনকে সহযোগিতা করতে হবে শিক্ষকদের

0 36

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকার কঠোর লকডাউন ঘোষণা করেছে। সরকার ঘোষিত কঠোর বিধি নিষেধে জেলা ও উপজেলা প্রশাসনকে সহযোগিতা করতে হবে শিক্ষক-কর্মচারীদের। একইসাথে লকডাউনের সময়ে শিক্ষক কর্মচারীদের নিজ নিজ কর্মস্থলে অবস্থান করার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এসব বিষয় জানিয়ে আদেশ জারি করা হয়েছে।

আদেশে মন্ত্রণালয় বলছে, চলমান বিধি নিষেধকালীন ছুটিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ ও এর আওতাধীন দপ্তর সংস্থা ও শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষক-কর্মচারীদের সার্বক্ষণিক, নিজ নিজ কর্মস্থলে অবস্থান করবেন। বিষয়টি সব দপ্তর, সংস্থা ও প্রতিষ্ঠানের নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ নিশ্চিত করবেন। করোনা ভাইরাসের বিস্তার রোধে জনসচেতনা সৃষ্টির লক্ষ্যে এ বিভাগের আওতাধীন বিভাগ, জেলা-উপজেলা পর্যায়ে দপ্তর, সংস্থা ও প্রতিষ্ঠানের প্রধান সংশ্লিষ্ট বিভাগ, জেলা ও উপজেলা প্রশাসনের চাহিদা মোতাবেক সম্পৃক্ত থেকে সহযোগিতা করবেন।

আদেশে মন্ত্রণালয় আরও বলছে, শিক্ষকরা অনলাইনে বা ভাচুয়াল ক্লাসের শুরুতে শিক্ষার্থীদের ও তাদের পরিবারের সদস্যদের করোনার বিস্তার রোধকল্পে স্বাস্থ্যবিধি অনুসরণসহ সরকার ঘোষিত বিধি নিষেধ মেনে চলার অনুরোধ জানাবেন।

Get real time updates directly on you device, subscribe now.

Comments
Loading...