প্রধান শিক্ষক নিয়োগের যোগ্যতায় পরিবর্তন মাধ্যমিকে

0 239

নতুন এমপিও নীতিমালা জারি করেছে বেসরকারি স্কুল কলেজের জন্য শিক্ষা মন্ত্রণালয়। এ নতুন নীতিমালায় মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক নিয়োগের যোগ্যতায় পরিবর্তন আনা হয়েছে। সহকারী প্রধান শিক্ষক পদের ৩ বছরের অভিজ্ঞতা এবং এমপিওভুক্ত শিক্ষক হিসেবে মোট ১৫ বছরের শিক্ষকতার অভিজ্ঞতা থাকলেই প্রধান শিক্ষক পদে আবেদনের সুযোগ দেয়া হবে।

আজ সোমবার (২৯ মার্চ, ২০২১ খ্রি.) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে নতুন নীতিমালা ও জনবল কাঠামো জারি করা হয়।

নতুন এ নীতিমালায় মাধ্যমিক স্কুলে প্রধান শিক্ষক পদে নিয়োগের যোগ্যতা হিসেবে বলা হয়েছে, মাধ্যমিক বিদ্যালয়ের ইনডেক্সধারী প্রধান শিক্ষক বা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক বা নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের ইনডেক্সধারী প্রধান শিক্ষক হিসেবে ৩ বছরের অভিজ্ঞতাসহ এমপিওভুক্ত পদে সর্বমোট ১৫ বছরের শিক্ষকতার অভিজ্ঞতা।

এর আগে ২০১৮ খ্রিষ্টাব্দের ১২ জুন জারি হওয়া এমপিও নীতিমালা, ১০ বছরের সহকারী শিক্ষকের যোগ্যতায় সহকারী প্রধান শিক্ষক পদে নিয়োগ পাওয়ার সুযোগ দেয়া হলেও প্রধান শিক্ষক পদের জন্য ৩ বছরের অভিজ্ঞতাসহ ১২ বছরের সহকারী শিক্ষক পদে শিক্ষকতার অভিজ্ঞতা চাওয়া হয়েছিল।

এ নীতিমালার আলোকেই প্রধান শিক্ষক নিয়োগ দেয়া হবে বলে জানা যায়।

Get real time updates directly on you device, subscribe now.

Comments
Loading...