প্রধান শিক্ষক আটক :কুরবানি নিয়ে আপত্তিকর মন্তব্য করায়

0 215

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে কুরবানি নিয়ে মন্তব্য করে ধর্ম অবমাননার অভিযোগে পবিত্র রায় নামের এক শিক্ষক কে আটক করেছে পুলিশ।

শুক্রবার (২৩ জুলাই,২০২১) বিকেলে কালীগঞ্জ থানার ওসি আরজু মো: সাজ্জাত হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, তাকে আটক করে থানায় হেফাজতে রাখা হয়েছে।

এর আগে মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থা কালীগঞ্জ উপজেলা শাখার সভাপতি চাষী জহির রায়হান থানায় ওই শিক্ষককের নামে থানায় অভিযোগ দেন।

পবিত্র রায় তালুক শাখাতি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শিক্ষক সমিতির সভাপতি তিনি।

জানা যায়,গত বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে কুরবানি নিয়ে মন্তব্য করে ব্যক্তিগত আইডিতে পোস্ট করেন অভিযুক্ত শিক্ষক পবিত্র রায়।

এরপর মূহুর্তের মধ্যে সেই পোস্ট ভাইরাল হলে এই পোস্টের প্রতিবাদ জানায় ইসলাম ধর্মাবলম্বীরা।এরপর আজ সকালে কালীগঞ্জ থানায় ধর্ম অবমাননার একটি মামলা দায়ের হলে সেই শিক্ষক কে আটক করে পুলিশ।

এ বিষয়ে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আরজু মোহাম্মদ সাজ্জাদ হোসেন জানান,অভিযুক্ত শিক্ষক পবিত্র রায় এখন আমাদের হেফাজতে আছেন।এই বিষয়ে একটি লিখিত অভিযোগ দায়ের হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। – মুক্ত প্রভাত

 

পরবর্তীতে ধর্মপ্রাণ মুসলিমদের মনে আঘাত দিয়ে করা পোস্টটি তিনি ভুল স্বীকার করে ডিলিট করেন। তবে তিনি যা বলেছেন তার বিষয়কে আসলে তিনি ভুল করেছেন নাকি ভুল করে পোস্ট করেছেন তা বোধ গম্য নয় । তিনি লিখেছেন-

ঈদ হোক সকলের আনন্দের ক্ষমার ও পরকালের পাথেয়। সকলকে ঈদ মোবারক।
প্রিয় ফেসবুক বন্ধুগন গতকাল আমার একটি পোষ্ট পশু- পাখিকে নিয়ে ভুলবশত পোষ্ঠ হয়েছিল যা আমি ডিলিট করে দিয়েছি।
আমাকে অনেকে ভুল বুঝেছেন আমি সকল ধর্ম ও মতের প্রতি শ্রদ্ধাশীল সকল ধর্ম ও মতকে সমীহ করি। বিষয়টি কাহারও মনে কষ্ট দিয়ে থাকলে আমি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার জন্য অনুরোধ করছি।
তার প্রোফাইল পেজ হলো- ফেসবুকে

 

Get real time updates directly on you device, subscribe now.

Comments
Loading...