শুক্রবার থেকে কর্মস্থলে থাকতে হবে সরকারি চাকরিজীবীদের

0
41
বাংলাদেশ সরকার

 

করোনার লাগাম টেনে ধরতে শুক্রবার (২৩ জুলাই) সকাল ৬টা থেকে শুরু হচ্ছে সরকার ঘোষিত ১৪ দিনের কঠোর বিধিনিষেধ। যা আগামী ৫ আগস্ট পর্যন্ত চলবে। এ সময়ে সরকারি চাকরিজীবীদেরকে কর্মস্থলে থাকতে হবে।

বিধিনিষেধের প্রজ্ঞাপন জারির পর গত ১৪ জুলাই মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এই বিষয়ে নির্দেশনা দেওয়া হয়। এ দিন সব সচিবদের কাছে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়।

চিঠিতে বিধিনিষেধ আরােপকালীন সচিবদের অধীনস্থ বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ের সকল দফতরের সরকারি কর্মচারীকে কর্মস্থলে উপস্থিত থাকতে বলা হয়। তাদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করার প্রয়ােজনীয় নির্দেশনা প্রদানের জন্য চিঠিতে উল্লেখ করা হয়।

এর আগে গত ১৩ জুলাই দুপুরে বিধিনিষেধ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। জানা গেছে, এবার বিধিনিষেধে গতবারের চেয়েও কঠোর থাকবে প্রশাসন। বিধিনিষেধ নিশ্চিত করতে পুলিশ, বিজিবি ও সেনাবাহিনী মাঠে থাকবে।

বৃহস্পতিবার (২২ জুলাই) জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, গতবারের চেয়ে কঠিন হবে এই বিধিনিষেধ। এটি বাস্তবায়ন করতে পুলিশ, বিজিবি ও সেনাবাহিনী মাঠে থাকবে। এ সময় অফিস-আদালত, গার্মেন্টস-কলকারখানা ও রফতানিমুখী সবকিছুই বন্ধ থাকবে।

তিনি আরও বলেন, আমরা যদি এটা ১৪ দিন সফলভাবে করতে পারি সংক্রমণ নিয়ন্ত্রণে নিয়ে আসতে পারব। না হলে এটা (করোনা সংক্রমণ) বাড়তে থাকবে। হাসপাতালে যে চাপ তা ম্যানেজ করতে অসুবিধা হবে। তাই সবাইকে সহযোগিতা করতে হবে। এই ১৪ দিন খুবই গুরুত্বপূর্ণ। -ঢাপো

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here