১৪ শিক্ষার্থীর চুল কাটা : শিক্ষামন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত

0 126

শিক্ষামন্ত্রীর আশ্বাসের প্রেক্ষিতে আন্দোলন স্থগিত ঘোষণা করেছে সিরাজগঞ্জের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার (২ অক্টোবর) সকাল ৮টার দিকে শিক্ষার্থীরা মুঠোফোনে শিক্ষামন্ত্রীর সঙ্গে কথা বলেন। এসময় শিক্ষামন্ত্রী তাদের আন্দোলন বন্ধ করার আহবান জানান এবং তার ওপর আস্থা রাখতে বলেন। পরে শিক্ষার্থীরা দুপুর ১২টার দিকে আন্দোলন স্থগিত করার সিদ্ধান্ত নেন।

আন্দোলনের মুখপাত্র অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী এ কে এম নাজমুল হাসান বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘আমরা শিক্ষামন্ত্রীর আশ্বাসে ও তদন্ত কমিটির ওপর আস্থা রেখে আপাতত সকল প্রকার অবরোধ ও আন্দোলন শিথিল/স্থগিত করছি। তবে যদি আমাদের দাবি না মানা হয় সেক্ষেত্রে আমরা আবার আন্দোলনে যাবো।’

এ বিষয়ে রবীন্দ্র অধ্যায়ন বিভাগের চেয়ারম্যান ও ৫ সদস্যের তদন্ত কমিটির প্রধান লায়লা ফেরদৌস হিমেল ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসির অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত ট্রেজারার আব্দুল লতিফ এর সঙ্গে কথা বলতে মোবাইল ফোনে একাধিকবার চেষ্টা করা হলেও তারা ফোন ধরেননি।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ১৪ শিক্ষার্থীর মাথার চুল কেটে দেয়ার ঘটনায় সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যয়ন বিভাগের শিক্ষিকা ফারহানা ইয়াসমিন বাতেনের স্থায়ী বহিষ্কার চেয়ে অবরোধ ও আন্দোলন করে আসছিল শিক্ষার্থীরা।

তিনদিন ধরে অবরুদ্ধ করে রাখা হয় বিশ্ববিদ্যালয়ের ভিসিসহ কয়েকজন কর্মকর্তাকে। এছাড়া, অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়। -দৈ.শি

Get real time updates directly on you device, subscribe now.

Comments
Loading...