NTRCA সুপারিশপ্রাপ্তদের ইমেইল আইডি দিলো

0 100

বেসরকারি শিক্ষক নিয়োগের তৃতীয় সার্কেলের সুপারিশপ্রাপ্ত ৩৮ হাজার প্রার্থীকে নিজস্ব সার্ভারে ইমেইল আইডি খুলে দিয়েছে NTRCA. এখানে প্রার্থীদের সঙ্গে যোগাযোগের ইমেইল আইডি খোলা হয়েছে।

গত বৃহস্পতিবার রাত থেকে প্রার্থীদের ইমেইল আইডির খোলার তথ্য দিয়ে এসএমএস পাঠাচ্ছে টেলিটক। যা না জানার কারণে অনেকেই প্রথমে বিভ্রান্তির শিকার হন।

শুক্রবার (২২ অক্টোবর) এনটিআরসিএর কর্মকর্তারা সংবাদ মাধ্যমকে এ বিষয়ে নিশ্চিত করেছেন।

 

কর্মকর্তারা জানান, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় আমরা একটি সার্ভার করে প্রার্থীদের ইমেইল আইডি খুলে দিয়েছি। প্রার্থীদের সাথে যেন যোগাযোগ রক্ষা করা যায় এজন্য এই ইমেইল আইডি দেওয়া হয়েছে। এখন থেকে প্রার্থীদের এই ই-মেইলে শিক্ষক নিয়োগ সংক্রান্ত যে কোনো নির্দেশনা দেওয়া হবে।

 

এদিকে বৃহস্পতিবার রাত থেকে প্রার্থীরা ইমেইল আইডি খোলার এসএমএস পাচ্ছেন। এতে কেউ কেউ বিভ্রান্তও হচ্ছেন। অনেকে ইমেইল ও টেলিফোনে এ বিষয়ে জানতে চাচ্ছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই বিষয়টি ক্লিয়ার হতে না পেরে জানতে চেয়েছেন।

 

কর্মকর্তাদের সাথে কথা বলে জানা যায়, এনটিআরসিএ সুপারিশপ্রাপ্ত প্রার্থীদের জন্য একটি ইমেইল সার্ভার করেছে যার ঠিকানা ( https://mail.ntrca.gov.bd)। এই সার্ভারে প্রতিপ্রার্থী নামে একটি করে ইমেইল অ্যাকাউন্ট খোলা হয়েছে। টেলিটকের মাধ্যমে এসএমএস পাঠিয়ে প্রার্থীদের ইউজার আইডি ও প্রাথমিক পাসওয়ার্ড দেওয়া হচ্ছে। একইসাথে প্রার্থীদের প্রাথমিক পাসওয়ার্ডটি পরিবর্তন করে নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে sms এ।

 

কর্মকর্তারা বলছেন, এ ইমেইল আইডিটি সক্রিয় রাখার জন্য প্রার্থীদের অনুরোধ করা হচ্ছে। একই সাথে প্রাথমিক পাসওয়ার্ড পরিবর্তন করারও পরামর্শ দেওয়া হচ্ছে। এই ই-মেইলে শিক্ষক নিয়োগ সংক্রান্ত পরবর্তী নির্দেশনা পাঠানো হবে। এই ইমেইলটি সক্রিয় রাখা সুপারিশপ্রাপ্তদের জন্য জরুরি বলেও মন্তব্য করেছেন কর্মকর্তারা।

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে সুপারিশ পাওয়া ৩৮ হাজার প্রার্থীর পুলিশ ভেরিফিকেশন ফরম বিভাগে বিভাগে পাঠানো শুরু হয়েছে। দ্রুত পুলিশ ভেরিফিকেশন শুরু হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন কর্মকর্তারা।
আশা করা যায় খুব দ্রুত এর সমাধান হবে।

শিক্ষা সংবাদ আরও পড়ুন

আন্তর্জাতিক সংবাদ পড়ুন এখানে

Get real time updates directly on you device, subscribe now.

Comments
Loading...