সহস্রাধিক মাদরাসা শিক্ষক উচ্চতর গ্রেড পাচ্ছেন

0 33

বিভিন্ন মাদরাসায় কর্মরত সহস্রাধিক শিক্ষক উচ্চতর গ্রেড পাচ্ছেন। দীর্ঘ অপেক্ষার পর ২ হাজার ৭০০ শিক্ষক উচ্চতর গ্রেডের আবেদন করেছেন।

সেসব আবেদনের মধ্য থেকে ৫০ শতাংশ আবেদন অনুমোদনের জন্য বাছাই করা হয়েছে। দৈনিক শিক্ষাডটকমের পক্ষ থেকে মাদরাসা শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তাদের সাথে কথা বলে এসব তথ্য জানা গেছে।

শিক্ষকদের উচ্চতর গ্রেডের আবেদন নিয়ে কর্মকর্তারা  বলেন, ২ হাজার ৭০০ শিক্ষক উচ্চতর গ্রেডের আবেদন করেছেন। তাদের মধ্য থেকে ৫০ শতাংশ শিক্ষকের আবেদন অনুমোদনের জন্য বাছাই করা হয়েছে। মাদারাসা শিক্ষা অধিদপ্তরের এমপিও আবেদন বাছাই কমিটি শিক্ষকদের আবেদন যাচাই বাছাই করছেন। শিগগিরই শিক্ষকদের উচ্চতর গ্রেড কার্যকর হবে।

কর্মকর্তারা আরও জানান, শিক্ষকদের উচ্চতর গ্রেড ও এমপিওভুক্তির আবেদন বাছাই কমিটি কয়েকবার বসেছেন। তারা শিক্ষকদের আবেদন যাচাই বাছাই করেছেন। উচ্চতর গ্রেড কার্যকর হলে শিক্ষকরা জানতে পারবেন।

কর্মকর্তারা বলেন, এ মুহুর্তে মাদরাসা শিক্ষা অধিদপ্তরের কোন এমপিও কমিটি নেই। তাই এমপিও কমিটির সভা হচ্ছে না। তবে আবেদন যাচাই কমিটি শিক্ষকদের এমপিও ও উচ্চতর গ্রেডসহ অন্যান্য আবেদন যাচাই ও অনুমোদন করছেন।

গত ফেব্রুয়ারি মাসের শুরু থেকে শিক্ষকরা উচ্চতর গ্রেডের আবেদন করতে পারছেন। এর আগে নানা জটিলতায় দীর্ঘদিন মাদরাসা শিক্ষকদের উচ্চতর গ্রেড অনুমোদন বন্ধ ছিল।

Get real time updates directly on you device, subscribe now.

Comments
Loading...