শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরেক দফা বাড়ছে!

0 9

 

করোনা সংক্রমণের বিস্তার রোধে সরকার ঘোষিত চলমান কঠোর বিধিনিষেধ আরও এক সপ্তাহ বাড়নো হয়েছে। আগামী ১৬ জুন পর্যন্ত মধ্যরাত পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। আর সর্বশেষ ঘোষণা অনুযায়ী ১৩ জুন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠান খোলার কথা ছিল। কিন্তু সে সিদ্ধান্ত ফের পর্যালোচনা হতে পারে। কর্মকর্তারা বলছেন, চলমান লকডাউন বৃদ্ধি করায় শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরও এক দফা বাড়বে। তবে, ১২ জুনের মধ্যেই সে সিদ্ধান্ত জানিয়ে দেয়া হবে।

রোববার (৬ জুন) চলমান লকডাউনের মেয়াদ ১৬ জুন পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। এ প্রজ্ঞাপন জারির পর দৈনিক শিক্ষাডটকমের পক্ষ থেকে শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সাথে যোগাযোগ করা হয়।

নাম প্রকাশ না করার শর্তে এক কর্মকর্তা দৈনিক শিক্ষাডটকমকে বলেন, লকডাউনের মেয়াদ ১৬ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। সে প্রেক্ষিতে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরও বাড়তে পারে। সর্বশেষ ঘোষণা অনুযায়ী ১২ জুন পর্যন্ত স্কুল কলেজের ছুটি বাড়ানো হয়েছিল। তা আরও বাড়তে পারে। ১২ জুনের মধ্যে এ বিষয়ে সিদ্ধান্ত নিয়ে তা জানিয়ে দেয়া হবে।

এদিকে সারা দেশব্যাপী শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবি জানিয়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীসহ নানা সংগঠন আন্দোলন করছে। সূত্র-দৈনিক শিক্ষাডটকম

Get real time updates directly on you device, subscribe now.

Comments
Loading...