নির্দেশনা অমান্য করে স্কুল খোলা রাখলেন দিলেন মিছিলে যাওয়ার আল্টিমেটাম

0 191

 

বৈশ্বিক সমস্যা করোনা ভাইরাসে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ৩০ মার্চ পর্যন্ত বন্ধ রাখার ঘোষণা দিয়েছে সরকার। আর সরকারি এ ঘোষণাকে কোনো প্রকার তোয়াক্কা না করে ঢাকার ধামরাইয়ের রোয়াইল উচ্চ বিদ্যালয়টি গতকাল শনিবার সকালে খোলা রাখা হয়েছে এবং বিনা নোটিশে মাইকিং করে কোমলমতি শিক্ষার্থীদের স্কুলে সমবেত করা হয় বলে জানা যায়।

তাছাড়া এ শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মো. আমজাদ হোসেন মাইকে বক্তব্য দিতে গিয়ে রোয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের ২৭ মার্চের যৌথ মতবিনিময় সভায় একজন মনোনয়নপ্রত্যাশীর পক্ষে শিক্ষার্থীদের মিছিল নিয়ে যেতে আলটিমেটাম দেন। মিছিলে কেউ অংশগ্রহণ না করলে তার জন্য শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। যার পক্ষে মিছিল করার চাপ দেয়া হয় তিনি হলেন, স্কুলটির সভাপতি প্রফেসর ডা. মো. আব্দুল মান্নান।

অভিভাবকরা অভিযোগ করে বলেন, প্রধান শিক্ষক আমজাদ হোসেন প্রফেসর ডা. মো. আব্দুল মান্নানের পক্ষে ২৭ মার্চ আওয়ামী লীগের যৌথ মতবিনিময় সভায় মিছিল নেয়ার জন্য শনিবার স্কুল খুলে দেন। সে সময় এতে স্বাস্থ্যবিধি ও মানা হয়নি। আমরা এর তীব্র নিন্দা জানাই।

স্থানীয় শিক্ষকরা জানান, রোয়াইল উচ্চ বিদ্যালয় শনিবার খোলা ছিল বলে শুনেছি। ওই স্কুলের সভাপতি ডা. মো. আব্দুল মান্নান। তিনি ডাক্তার হয়েও স্কুল খোলা রাখলেন কেন তা তার কাছে বোধগম্য হচ্ছে না।

প্রধান শিক্ষক মো. আমজাদ হোসেনের সাথে যোগাযোগ করা হলে সাংবাদিকদের কাছে তিনি অভিযোগ অস্বীকার বলেন, স্কুল খোলা রাখা হয়েছিল তা গুজব। এগুলো মিথ্যে কথা। স্কুলে অষ্টম শ্রেণির রেজিস্ট্রেশন চলছে। সে জন্য শিক্ষার্থীরা এসেছিল।

তিনি আরও বলেন, মিছিলে অংশ নেয়ার আল্টিমেটাম নিয়ে তিনি বলেন, এমন কোন আল্টিমেটাম দেয়া হয়নি। মিথ্যে অভিযোগ করা হয়েছে।

 

Get real time updates directly on you device, subscribe now.

Comments
Loading...