স্ত্রী-সন্তান রেখে অবিবাহিত সেজে বিয়ের অভিযোগ সরকারি কলেজ শিক্ষকের বিরুদ্ধে

0 10

 

মানিকগঞ্জের সরকারিকৃত বিচারপতি নুরুল ইসলাম কলেজের শিক্ষক নারায়ণ চন্দ্র মন্ডলের বিরুদ্ধে প্রথম স্ত্রী ও সন্তানকে ভারতে রেখে তথ্য গোপন করে অবিবাহিত সেজে বিয়ে করার অভিযোগ উঠেছে। এমন অভিযোগ তুলেছেন তার স্ত্রী জয়শ্রী পাল। তিনি প্রতারণার অভিযোগ তুলে এ শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।
স্ত্রীর করা অভিযোগ আমলে নিয়েছে শিক্ষা অধিদপ্তর। অভিযোগটির তদন্ত কাজ শুরু হয়েছে। ইতোমধ্যে দুইজন কর্মকর্তাকে অভিযোগটি তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। শিক্ষা অধিদপ্তর সূত্র দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, গত বছরের ৯ সেপ্টেম্বর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে অভিযোগ দায়ের করেন শিক্ষকের স্ত্রী জয়শ্রী পাল। অভিযোগে তিনি দাবি করেছেন, শিক্ষক নারায়ণ চন্দ্র মন্ডলকে বিয়ে করার পরে তিনি জানতে পারেন সে বিবাহিত। তার প্রথম স্ত্রী ও সন্তান ভারতে রেখে তথ্য গোপন করে অবিবাহিত সেজে তাকে বিয়ে করেছেন। তিনি এ বিষয়ে কলেজের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ করে কোন প্রতিকার পাননি।

শিক্ষকতা পেশার সাথে জড়িত নারায়ণ চন্দ্র মন্ডল প্রতারণার আশ্রয় নিয়েছেন অভিযোগ তুলে স্ত্রী জয়শ্রী পাল তার শাস্তির দাবি জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের কাছে।

অধিদপ্তর সূত্রে জানা গেছে, অভিযোগটি আমলে নিয়ে তা তদন্ত শুরু করেছে শিক্ষা অধিদপ্তর। অভিযোগটি তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে ঢাকা অঞ্চলের পরিচালক ও সহকারী পরিচালককে তদন্ত কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে। অভিযোগটি তদন্ত করে সুস্পষ্ট প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে তদন্ত কর্মকর্তাদের। গত ৬ এপ্রিল এ দুই কর্মকর্তাকে অভিযোগটি তদন্তের দায়িত্ব দিয়ে আদেশ জারি করেছে শিক্ষা অধিদপ্তর।

সূত্র: দৈনিক শিক্ষা

Get real time updates directly on you device, subscribe now.

Comments
Loading...