বৈশাখী ভাতার চেক ছাড় এমপিও শিক্ষকদের

0 119

এমপিওভুক্ত স্কুল ও কলেজের শিক্ষক-কর্মচারীদের ১৪২৮ বঙ্গাব্দের ২০ শতাংশ বৈশাখী ভাতার চেক ছাড় হয়েছে। সোমবার (১২ এপ্রিল) বৈশাখী ভাতার ৮টি চেক অনুদান বণ্টনকারী ব্যাংকগুলোতে পাঠানো হয়েছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর সূত্র গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।
জানা গেছে, ১৮ এপ্রিল পর্যন্ত শিক্ষক-কর্মচারীরা বৈশাখী ভাতার টাকা তুলতে পারবেন।

বেসরকারি শিক্ষকরা অভিযোগ করে বলেন, কতিপয় বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তার উদাসীনতা ও অবহেলায় এবার পহেলা বৈশাখের আগে বৈশাখী ভাতা হাতে পাচ্ছেন না এমপিওভুক্ত শিক্ষকরা। অথচ শিক্ষা ক্যাডারভুক্ত সরকারি কলেজ ও স্কুল শিক্ষকরা ১০ এপ্রিলের মধ্যেই টাকা পেয়েছেন। এছাড়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরাও বৈশাখী ভাতার টাকা পেয়েছেন।

এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা মূল বেতনের ২০ শতাংশ বৈশাখী ভাতা পাবেন। এবার বৈশাখী ভাতা বাবদ স্কুল ও কলেজের শিক্ষক-কর্মচারীদের মোট ১৪৬ কোটি ৬৫ লাখ টাকা দেয়া হবে।

২০১৯ খ্রিষ্টাব্দ থেকে বৈশাখী ভাতা পাওয়া শুরু করেন এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা। ২০১৮ খ্রিষ্টাব্দের ৮ নভেম্বর বেসরকারি শিক্ষক-কর্মচারীদের জন্য বৈশাখী ভাতা ও ৫ শতাংশ ইনক্রিমেন্ট দেয়ার ঘোষণা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর ঘোষণার পর সে বছর থেকেই শিক্ষকরা ৫ শতাংশ ইনক্রিমেন্ট পাচ্ছেন। এমপিওভুক্ত প্রায় পাঁচ লাখ শিক্ষক-কর্মচারী পহেলা বৈশাখ বাংলা নববর্ষ উপলক্ষে এ বছরও মূল বেতনের ২০ শতাংশ বৈশাখী ভাতা পাবেন।

Get real time updates directly on you device, subscribe now.

Comments
Loading...