শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হবে সংক্রমণ ফের বাড়লেই

0 201

মহামারি করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর আগামী ৩০ মার্চ খুলতে যাচ্ছে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ। স্কুল খোলার পর করোনার প্রভাবে শিক্ষক-শিক্ষার্থীরা সংক্রমিত হতে শুরু করলে আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার ইঙ্গিত দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত শনিবার (২৭ ফেব্রুয়ারি) মন্ত্রিপরিষদ কক্ষে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে অনুষ্ঠিত শিক্ষা-প্রতিষ্ঠান খোলার বিষয়ে আন্তঃমন্ত্রণালয় সভার কার্যবিবরণী থেকে এ তথ্য জানা যায়।

শিক্ষামন্ত্রী ওইদিন সভায় প্রধানমন্ত্রীর বরাত দিয়ে জানান, ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ দেওয়া হয়েছে। কোনা একটা সময় আমাদের শিক্ষাপ্রতিষ্ঠান খুলতেই হবে। সংক্রমণ হতে পারে। তখন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার ব্যবস্থাও রাখতে হবে।

শিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর অনুশাসন অনুযায়ী আগামী ১৭ মে সকল বিশ্ববিদ্যালয়ের হল এবং ২৪ মে বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হবে। বিশ্ববিদ্যালয় খোলার আগে আবাসিক শিক্ষার্থী এবং শিক্ষক-কর্মচারীদের টিকা দেওয়ার বিষয়টি নিশ্চিত করা হবে।

এ সময় মন্ত্রিপরিষদ সচিব মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ প্রাথমিকও গণশিক্ষা মন্ত্রণালয় এবং স্বাস্থ্য সেবা বিভাগকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা সংক্রান্ত পরিকল্পনার বিষয়ে তাদের পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের জন্য অনুরোধ জানান শিক্ষামন্ত্রী।

 

Get real time updates directly on you device, subscribe now.

Comments
Loading...