এইচএসসি শিক্ষার্থীরা রেজিস্ট্রেশনের অব্যবহৃত টাকা ফেরত পাচ্ছে

0 98

এবারের এইচএসসি ও সমমান পরীক্ষার অব্যবহৃত অর্থ ফেরত পাচ্ছে শিক্ষার্থীরা। ইতোমধ্যে অর্থ ছাড়ের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়েছে। জানা যায়, শিগগিরই এ সংক্রান্ত চিঠি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে পাঠানো হবে।

মঙ্গলবার (২ মার্চ) বিষয়টি নিশ্চিত করেন, আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ডের সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর নেহাল আহমেদ।

প্রফেসর নেহাল আহমেদ বলেন, আন্তঃবোর্ডের বৈঠকে অর্থ ছাড়ের বিষয়টি চূড়ান্ত করা হয়েছে। ইতোমধ্যে শিক্ষাবোর্ডগুলো এ সংক্রান্ত আদেশ জারি করেছে। এখন আদেশের চিঠি ও টাকার চেক শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে পাঠানো হবে। কলেজগুলো ব্যাংকে চেক জমা দিয়ে টাকা উত্তোলন করবে। তারপরেই সেই টাকা শিক্ষার্থীদের দেয়া হবে।

নেহাল আহমেদ আরও বলেন, ব্যাংকগুলোতে চেক জমা দেয়ার পর অর্থ ছাড় হতে কিছুটা সময় লাগতে পারে। তবে আশা করছি আগামী ৮-১০ দিনের মধ্যে পুরো প্রক্রিয়া শেষ হবে। ব্যাংক অর্থ ছাড় করার সঙ্গে সঙ্গে শিক্ষার্থীরা টাকা পেয়ে যাবে।

প্রসঙ্গত, গত ৩১ জানুয়ারি এইচএসসি পরীক্ষার অব্যবহৃত অর্থ ফেরত দেয়ার বিষয়ে আদেশ জারি করে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড।

আদেশে বলা হয়, বিজ্ঞানের নিয়মিত শিক্ষার্থীরা ১ হাজার ৬৫ টাকা করে ফেরত পাবেন। আর ব্যবসায় শিক্ষা শাখা ও মানবিক বিভাগের নিয়মিত শিক্ষার্থীরা ফেরত পাবেন ৬১৫-৬২৫ টাকা করে।

 

Get real time updates directly on you device, subscribe now.

Comments
Loading...